Under The Greenwood Tree
- ইয়াছিন সাঈদ আদিল ২৭-০৪-২০২৪

মূল- William Shakespeare
অনুবাদ- ইয়াছিন সাঈদ অাদিল

সবুজ অরণ্যে গাছের নিচে,
কে ভালবাসে আমায় মিছে,
এবং তার প্রফুল্ল চিঠি ফিরায়,
মিষ্টি পাখপাখালির গ্রীবায়।

এখানে এসো, এখানে এসো; এসো এখানেই,
এখানে সে দ্যাখবে শত্রু নেই।
তবে শৈত্য এবং রুক্ষ জলবায়ু।

কে উচ্চভিলাষের তাড়না এড়িয়ে,
ভালবেসে বাঁচবে রৌদ্রে আমায় নিয়ে।
খোরাক খোঁজে সে করবে ভোজ,
এবং অাহ্লাদে সে তা পায় খোঁজ।

এখানে এসো, এখানে এসো; এসো এখানেই,
এখানে সে দ্যাখবে শত্রু নেই।
তবে শৈত্য এবং রুক্ষ জলবায়ু।

২৭শে চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।